বেকার সাবধান ! স্বাস্থ্য অধিদপ্তরের নামে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

শেয়ার করুন...
Share on Facebook
Facebook
37Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Print this page
Print

আজ অনেকেই ফেসবুকে স্বাস্থ্য অধিদপ্তরের নামে নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি দেখেছেন বা পেয়েছেন । অনেকেই আমাকে মোবাইলে কল দিয়ে এ বিষয়ে জানতে চেয়েছেন আবার অনেকেই সরাসরি দেখা করে আবার অনেকেই ফেসবুকের মাধ্যমে এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে চেয়েছেন।

এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে যেহেতু অনেকেই জানতে চাচ্ছেন তাই এসম্পর্কে বিস্তারিত জানাতে আমার এই পোস্ট। ফেসবুক থেকে নিয়োগ বিজ্ঞপ্তিটি আমি ডাউনলোড করে নিয়েছি এবং খুব ভাল করে দেখে মনে হল এটি একটি ফেক/ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি।কেন মনে হল ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি সেটাও বলছি। এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আজ অর্থাৎ ০৭ আগস্ট ২০১৮ তারিখে প্রকাশ করা হয়েছে। আচ্ছা তার আগে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেই আপনারা দেখে নেন, তারপর বাকি কথা বলছি।

এই নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রথম লাইনেই বলা হয়েছে “বিকাশের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে !” । কিন্তু যারা আবেদন করে তারা কি অতীতে কখনও দেখেছে বা শুনেছে যে বিকাশের মাধ্যমে দরখাস্ত আহবান করা হয়েছে। এমনটি কেউ কখনও দেখেনি। এটি অনলাইনেও আবেদন করার কথা বলা হয় নাই বা পোস্ট অফিসের মাধ্যমেও আবেদন করার কথা বলা হয় নাই ।

আবেদন করার যে নিয়মটি বলা আছে ভাল করে দেখলে বুঝতে পারবেন আসলে সেটি বিকাশে কাউকে টাকা পাঠানোর একটি নিয়ম। অর্থাৎ এই নিয়োগের নির্দেশনা মোতাবেক কেউ আবেদন করতে চাইলে তার (আবেদনকারীর) বিকাশ অ্যাকাউন্ট থেকে ১১২ টাকা ভুয়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত নাম্বারে চলে যাবে।

ভাল করে দেখুন আবেদন করার প্রথম ধাপে বলা আছে *247# ডায়াল করতে হবে । *247# এটি কিন্তু বিকাশের মেনু । তাই আমি বার বার বলছি এটি একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি । কেউ ভুল করেও এই বিজ্ঞপ্তিতে আবেদন করবেন না ।

জনস্বার্থে এই পোস্টটি বেশি বেশি শেয়ার করুন। আপনার একটি শেয়ারের কারনে হয়তো কারো উপকার হবে, কেউ হয়তো এই নতুন প্রতারনার স্বীকার হওয়া থেকে বেচে যাবে।

Free Job Alert 4 U ওয়েবসাইটে যে সকল নিয়োগ প্রকাশ করা হয় সেগুলা সম্পর্কে নিশ্চিত হয়েই প্রকাশ হয় । কোন ভুয়া নিয়োগ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয় না । আমাদের সাথে ফেসবুকে যুক্ত হতে চাইলে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করতে পারেন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিতে পারেন।

সর্বশেষ কথা এটি একটি নতুন প্রতারণার কৌশল। এই ভাবে বেকার যুবক-যুবতীদের কাছে থেকে হাজার হাজার এমনকি লাখ লাখ টাকাও হাতিয়ে নিতে পারে প্রতারকরা। রিয়েল যে সব নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হবে সেগুলা নির্ভরযোগ্য ওয়েবসাইটে প্রকাশ হয় । কিন্তু আমি ৪/৫ টি নির্ভরযোগ্য ওয়েবসাইট দেখলাম তার মধ্যে কোন ওয়েবসাইটেই এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখলাম না।

নিজে সাবধান হোন ও অপরকে সাবধান করুন । পোস্টটি বেশি বেশি শেয়ার করুন।

400 total views, 6 views today

Related Job

মন্তব্য করুন