প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ডিসেম্বরে

শেয়ার করুন...
Share on Facebook
Facebook
285Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Print this page
Print

২০১৮ সালের প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এসব তথ্য নিশ্চিত করেছেন । খবরের সুত্র – দৈনিক যুগান্তর অনলাইন ভার্সন

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ ডিসেম্বরের মধ্যে শুরু হবে এবং মৌখিক পরীক্ষা জানুয়ারি ২০১৯ এর মধ্যে শেষ করার পরিকল্পনা আছে বলে জানিয়েছেন তিনি। ফেব্রুয়ারি ২০১৯ এর মধ্যে নিয়োগ দেবার পরিকল্পনা আছে বলে জানান কর্তৃপক্ষ।

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ সারা দেশে একসাথে অনুষ্ঠিত হবে না । রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদনের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতো প্রার্থীর একসাথে পরীক্ষার হল পাওয়া সম্ভব না তাই একসাথে ৩-৪ টি জেলার পরীক্ষা নেবার চিন্তা করছে কর্তৃপক্ষ।

অক্টোবর মাসেই পরীক্ষা নেবার চিন্তা ছিল বলে জানান জনাব প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী । তবে ওএমআর ফরমসহ অন্যান্য জিনিসপত্র কেনাকাটায় বিলম্ব হওয়ায় এবং সারা দেশে একসাথে এতো মানুষের পরীক্ষার কেন্দ্র না পাওয়ায় পরীক্ষা ডিসেম্বরে শুরু হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ১২ হাজার শিক্ষক নিয়োগের জন্য ৩০ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এখানে ক্লিক করে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ দেখতে পারবেন।

২০১৮ সালের প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের জন্য ১২ হাজার পদের বিপরীতে মোট ২৪ লাখ ১ হাজার ৫৯৭ জন প্রার্থী আবেদন করেছে – সুত্র দৈনিক যুগান্তর । প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) কর্মকর্তারা বলছেন যে, এর আগের সর্বশেষ যে নিয়োগটি হয়েছিল সেটিতে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেছিলেন। সেই হিসেবে এবার প্রায় ২ গুন প্রার্থী প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের জন্য আবেদন করেছেন।

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের কত তারিখে কোন জেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে সে সংক্রান্ত সকল নিউজ প্রকাশ করা হবে আমাদের এই ওয়েবসাইটে । প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের সকল নিউজ সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

2,444 total views, 34 views today

Related Job



মন্তব্য করুন